অনলাইনে অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা চালু করল ঢাকা জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ জুলাই ২০২৩ ০৭:১৮; আপডেট: ১ মার্চ ২০২৪ ০৭:৩১

অনলাইনে অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা চালু করল ঢাকা জেলা প্রশাসন

অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনার অনলাইন সিস্টেম চালু করল ঢাকা জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এই কার্যক্রমের উদ্বোধন করেছেন। শনিবার (২২ জুলাই) জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বাংলাদেশে প্রথম জেলা হিসেবে ঢাকা জেলা প্রশাসন অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা ডিজিটাইজড করেছে। এখন থেকে অর্পিত সম্পত্তি অবমুক্তি, নবায়ন, নাম পরিবর্তন, মেরামত ও সংস্কার, গ্যাস-বিদ্যুত-পানি সংযোগ, নতুন আবেদন প্রভৃতি আনলাইনে করা যাবে। সিস্টেমটি জাতীয় তথ্য বাতায়ন অর্থাৎ ঢাকা জেলার সরকারি ওয়েবসাইটে সংযুক্ত করা হয়েছে, ফলে সেবাপ্রার্থীগণ হয়রানি ছাড়া সহজেই আবেদন দাখিল করতে পারবেন।

তিনি বলেন, উক্ত সিস্টেমে নাগরিক কর্নার ও অফিস ব্যবস্থাপনাকারী এই দু’টি অপশন থাকছে। সেইসঙ্গে ঢাকা মহানগরের প্রতিটি অর্পিত সম্পত্তি গুগল ম্যাপেও দেখা যাবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক।

তিনি বলেন, সেবাপ্রত্যাশীদের সময় ও শ্রম বাঁচাতে এবং ঢাকা জেলার অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনাকে গতিশীল করতে উক্ত সিস্টেম অগ্রণী ভূমিকা পালন করবে।

এসময় অর্পিত সম্পত্তি ব্যবস্থাপনা অনলাইন সিস্টেমের পরিচিতি তুলে ধরেন অর্পিত সম্পত্তি শাখার সিনিয়র সহকারী কমিশনার সাখাওয়াত জামিল সৈকত।

এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. রফিকুল ইসলাম, উপপরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মমতাজ বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) পারভেজ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ. কে. এম হেদায়েতুল ইসলাম প্রমুখ।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top